Logo

কোচ মার্সেলো বিয়েলসাকে বার্সেলোনায় চান মেসি

রিপোর্টার : / ৭৭ বার
আপডেট সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০

‘কোচদের কোচ’কে বার্সেলোনায় চান মেসি চলতি বছরের শুরুতেই এক দফা কোচ পরিবর্তন করেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও, স্প্যানিশ সুপার কাপে ব্যর্থতার দায়ে বরখাস্ত করা হয়েছিল আর্নেস্ত ভালভার্দেকে। অনেক আশা নিয়ে নতুন কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয় কিকে সেতিয়েনকে।

কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি সেতিয়েন। গত দুই আসরে লিগ শিরোপা জিতলেও, এবার রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা খুইয়েছে বার্সেলোনা। অথচ সেতিয়েন দায়িত্ব নেয়ার সময়েও টেবিলের শীর্ষেই ছিলো কাতালান ক্লাবটি। দলের এই ব্যর্থতার বড় একটা দায় দেয়া হচ্ছে কোচ সেতিয়েনকেই।

তাই নতুন মৌসুমের শুরুতে পুনরায় বার্সেলোনার কোচ বদলের গুঞ্জন শোনা যাচ্ছে। এক্ষেত্রে নিজের পছন্দের কোচের কথাও জানিয়ে দিয়েছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। তিনি দলে চান ‘কোচদের কোচ’খ্যাত আর্জেন্টাইন বিখ্যাত কোচ মার্সেলো বিয়েলসাকে। এরই মধ্যে ম্যানেজম্যান্টকে নিজের চাহিদা জানিয়েছেন মেসি।

ইংল্যান্ডের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দ্য সানের প্রতিবেদন জানা গেছে এই তথ্য। বর্তমানে ইংল্যান্ডের ক্লাব লিডস ইউনাইটেডের দায়িত্বে রয়েছেন বিয়েলসা। এ মৌসুমেই ক্লাবটিকে দ্বিতীয় বিভাগ থেকে প্রিমিয়ার লিগে তুলেছেন বিয়েলসা। তবে লিডসের সঙ্গে চুক্তির আর বেশিদিন বাকি নেই এ বর্ষীয়ান কোচের। সেই সুযোগটিই হয়তো নিতে চাইবে বার্সেলোনা।

১৯৫৫ সালে আর্জেন্টিনার রোজারিওতে জন্ম মার্সেলো বিয়েলসার। খেলোয়াড়ি ক্যারিয়ার ছিলো মাত্র পাঁচ বছরের। নিওয়েলস ওল্ড বয়েজ এবং রোজারিও দলের হয়ে সবমিলিয়ে ১১৩ ম্যাচ খেলে ১৯৮০ সালে মাত্র ২৫ বছর বয়সে অবসরে যান এ ডিফেন্ডার। একই বছর শুরু করে কোচিং।

নিজের প্রথম এসাইনমেন্ট হিসেবে দায়িত্ব নেন নিওয়েলস ওল্ড বয়েজের যুব দলের। এরপর একে একে নিওয়েলস ওল্ড বয়েজ মূল দল থেকে শুরু করে এসপানিওল, লাজিও, অ্যাথলেটিক বিলবাও, মার্শেইর মতো ক্লাবগুলোরও কোচিং করিয়েছেন তিনি। এছাড়া আর্জেন্টিনা ও চিলির জাতীয় দলের কোচ হিসেবে ছিলেন প্রায় ১০ বছর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর