শিরোনাম :

শাহপরীর দ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

ওসমান আবির, টেকনাফ। / ৩৬৫ বার
আপডেট সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টেকনাফ উপজেলার শাহ পরীর দ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা, গণভোজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে শোক দিবস উদযাপন কমিটির সভাপতি মনির উল্লাহর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গিয়াস উদ্দিনের সঞ্চালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহ পরীর দ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব সোনা আলী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাষ্টার জাহেদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে সোনা আলী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনককে স্বপরিবারে হত্যার পরেও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বাংলার আপামর মানুষকে বিচ্যুত করা যায়নি।বরং জাতির পিতার আদর্শ আরো কয়েকগুণ শক্তিশালী হয়েছে। তিনি বলেন, যে মানুষটি জীবনের শেষ রক্ত বিন্দু উৎসর্গ করে গেছেন বাংলা ও বাঙ্গালীর জন্য, আমরা যাতে তাঁর সেই অবদানকে স্বীকার করি-এমনই প্রতিজ্ঞা এবং মানসিকতা হোক আমাদের।

এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন,শাহ পরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল হক, ২নং ওয়ার্ডের সভাপতি আব্দুস সালাম ফকির, ৩নং ওয়ার্ডের সভাপতি ডাঃ নাজির হোসেন, ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইলিয়াস,সাংকৃতিক বিষয়ক সম্পাদক রহিম উল্লাহ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জীবন।এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী।

আলোচনা সভা শেষে জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।দুপুরে এতিম ও মাদ্রাসার শিক্ষার্থী সহ বিপুল সংখ্যক দরিদ্র জনগোষ্টির মাঝে খিচুড়ি ভোজের খাবার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর