শিরোনাম :

লামায় বন্যহাতির আক্রমণে নারীর মৃত্যু

এম. মিজানুর রহমান, লামা। / ১৬৯ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

বান্দরবান লামা উপজেলার সরই ইউনিয়নে বন্যহাতির আক্রমণে এক বৃদ্ধ নারীর মৃত্যু হয়েছে। নিহত মহিলা আশরাফিয়া বেগম (৬০) ইউপির আন্ধারি জামালপুর এলাকার মৃত সাহেব আলী তালুকদার এর স্ত্রী।

মঙ্গলবার ০১ সেপ্টেম্বর  রাত ৪টার দিকে এই ঘটনা ঘটে। এসময় বন্য হাতির পাল নিহতের বসতবাড়িও ভাঙচুর করে।

জানা যায়, ভোরে লোকজন নামাজ পড়তে উঠলে তালুকদারের বসত বাড়ি ভাঙচুর করা অবস্থায় দেখতে পায় এবং একপাশে ক্ষতবিক্ষত বৃদ্ধ নারীর লাশ পড়ে থাকতে দেখে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করে।

প্রত্যক্ষদর্শী মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, সারারাত আন্ধারী এলাকা ও আশপাশে বন্য হাতি হামলা চালায়। এলাকায় অনেকের ফসলি ক্ষেত, বসতবাড়ি ও বাগান ভাঙচুর করেন।

এমতাবস্থায় রাতের কোন এক সময় ইউনিয়নের আন্ধারী জামালপুর এলাকার জনৈক সাহেব আলী তালুকদারের বাড়ীতে হামলা চালিয়ে বসতঘর ভাংছুর করে এবং তার স্ত্রীকে হত্যা করে। ভুরে লোকজন নামাজ পড়তে উঠলে বসত বাড়ি ভাঙচুর ও পাশে তার লাশ দেখতে পায়। ঘটনাস্থলে স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হন।http://।http://আরো পড়ুন DAILYCOXNEWS.COM

এদিকে বন্য হাতির আক্রমণে বৃদ্ধ নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ইউপি চেয়ারম্যান মো. ফরিদুল আলম বলেন, কয়েকদিন যাবৎ ১০/১২টি বন্যহাতির পাল এলাকায় তাণ্ডব চালাচ্ছে। অনেকের বসতবাড়ি ও ফসলের ক্ষতি করেছে। এঘটনায় এলাকার মানুষ নির্ঘুম রাত কাটানোর পাশাপাশি জনমনে আতঙ্ক বিরাজ করছে। বিষয়টি বন বিভাগ, উপজেলা চেয়ারম্যান ও থানাকে অবহিত করা হয়েছে।

এবিষয়ে লামা বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়সার বলেন, ক্ষতিগ্রস্তদের বন বিভাগের পক্ষ থেকে বিধি মোতাবেক ক্ষতিপূরণ দেয়া হবে। পাশাপাশি এলাকার মানুষের সমন্বয় সহযোগীতায় হাতিগুলোকে গহীন পাহাড়ে সরানোর ব্যাবস্থা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর