Logo

সিনহা হত্যা মামলায় এসপি’কে অন্তর্ভুক্ত করার আবেদন খারিজ

বিশেষ প্রতিবেদক। / ১১৩ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে আসামী হিসেবে অর্ন্তভূক্ত করার আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

বৃহস্পতিবার ১০ সেপ্টেম্বর দুপুরে সিনহা হত্যা মামলার বাদী বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস আদালতে এ আবেদন করেন।

কক্সবাজার জৈষ্ঠ্য বিচারক আদালত সদর-৪ তামান্না ফারাহ’র আদালতে এই আবেদনটি দায়ের করলে, তদন্ত কর্মকর্তা চাইলে যে কোন সময় ব্যাবস্থা নিতে পারেন মর্মে খারিজ করে দিয়েছে বলে জানিয়েছেন পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম।

এর আগে মামলার বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা সংবাদমাধ্যমকে জানান, সিনহা হত্যার আগে ও পরে পুলিশ সুপারের সাথে আসামীদের যোগাযোগ ছিল। আসামীদের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহায়তা করছেন। তাই বাদী মনে করছেন পুলিশ সুপারকে এই মামলায় আসামী করা জরুরী।

এদিকে ন্যায় বিচার পাবার আশায় এ আবেদন করেন বলে জানিয়েছেন মামলার বাদী সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এরপর ৫ আগস্ট এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। মামলার তদন্ত ভার দেয়া হয় র‌্যাবকে।

এ মামলায় গত ৬ আগস্ট আদালতে আত্মসমর্পণ করেন পুলিশের ৭ সদস্য। গত এক মাসে র‌্যাব এপিবিএন’র ৩ সদস্য, পুলিশের মামলার ৩ সাক্ষীকে আটক করে মোট ১৩ জনকে নানা মেয়াদে রিমান্ডে নিয়েছে। ১২ জন আসামী এ পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এর মধ্যেই আজ আদালতে নতুন আবেদনটি খারিজ করল আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর