Logo

কক্সবাজার সদরে বাজার তদারকি অভিযান, ৩ প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা

বিশেষ প্রতিবেদক। / ২১৮ বার
আপডেট সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

কক্সবাজার জেলার সদর এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করে মোড়কবিধি না মানায় স্বাদকে ৫ হাজার, মূল্য তালিকা না রাখা এবং সরকারী এল পি গ্যাস নির্ধারিতে মূল্যের অধিক দামে বিক্রি করার অপরাধে এস এস এন্টারপ্রাইজকে ২০ হাজার এবং মেয়াদ উত্তীর্ণ অগ্নিনির্বাপক রাখার অপরাধে এস আর বি এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা সহ সর্বমোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার ১৬ সেপ্টেম্বর জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনায়, জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায়, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে জেলার সদর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে লিংক রোড এলাকার মুদির দোকান, রেস্টুরেন্ট, লিংক রোডের টেকনাফ সড়কে অবস্থিত বিসিক শিল্প এলাকার বনফুল বেকারীসহ বিভিন্ন ময়দার মিল পরিদর্শন করতে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

এই সময় স্বাদ কে মোড়কবিধি না মানায় ৫ হাজার টাকা এস এস এন্টারপ্রাইজ (গ্যাসের দোকানদার) কে মূল্য তালিকা না রাখা এবং সরকারী এল পি গ্যাস নির্ধারিতে মূল্যের অধিক দামে বিক্রি করার অপরাধে ২০ হাজার টাকা ও এস আর বি এন্টারপ্রাইজ (গ্যাসের দোকানদার) কে মেয়াদ উত্তীর্ণ অগ্নিনির্বাপক রাখার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকি কালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা, এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শ দেন কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

তিনি আরো জানান, জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন ১৪ এর এক দল সদস্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর