শিরোনাম :
চকরিয়া প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরী পরিষদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন অনুমোদনহীন স্থাপনার বিরুদ্ধে কউক এর অভিযান চকরিয়ায় মা-ছেলেকে তিনদিন ধরে আটকে রেখে নির্যাতনের অভিযোগ আওয়ামীলীগ নেতা রিয়াদের সাথে বঙ্গবন্ধু ছাত্র পরিষদের শুভেচ্ছা বিনিময় মহেশখালীতে নিখোঁজের ৫ দিন পর স্বামীর বাড়ির আঙিনা হতে গৃহবধূর লাশ উদ্ধার টেকনাফে ১০ হাজার ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক মহেশখালীতে নিখোঁজের ৫ দিন পর গৃহবধুর লাশের সন্ধান পেকুয়ায় যুবককে পিঠিয়ে টাকা ছিনিয়ে নিল দূর্বৃত্তরা চকরিয়ায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত রামু জোয়ারিয়ানালায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

রামুর মনিরঝিলে উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

রামু প্রতিনিধি। / ২১৫ বার
আপডেট সময় : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের মনিরঝিল গ্রামের সচেতন চিন্তাশীল জনসাধারণ নিয়ে অত্র এলাকায় একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রামু উপজেলায় সবচেয়ে অবহেলিত একটি জনপদের নাম মনিরঝিল। এ গ্রামে একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা এখন সময়ের দাবীতে পরিনত হয়েছে। তাই এমন একটি যুগোপযোগী দাবি বাস্তবায়নে এলাকবাসী আজ ঐক্যবদ্ধ।

শুক্রবার ২৫ সেপ্টেম্বর মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিলনায়তনে সন্ধ্যা ৭ টায় কক্সবাজার সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ কাসেমের আহবানে মনিরঝিল গ্রামে উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌলভী নুর মোহাম্মদের সভাপতিত্বে দৈনিক ভোরের কাগজের রামু উপজেলা প্রতিনিধি কামাল হোসেনের সঞ্চালনায় চট্টগ্রাম কলেজের ছাত্র মো. আবুল ফয়েজের কোরান তেলাওয়াত মধ্য দিয়ে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জেলা পরিষদ হিসাব রক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও কক্সবাজার জেলা পরিষদের হিসাব রক্ষক আব্দুল মান্নান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,রামুতে পিছিয়ে থাকা একটি গ্রাম মনিরঝিল। এখানে একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা এখন গণমানুষের দাবী। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই দাবী বাস্তবায়ন সম্ভব। যাদের ত্যাগ স্বীকারের মানসিকতা রয়েছে,ধৈর্য্য রয়েছে এমন ব্যাক্তদের বিদ্যালয় প্রতিষ্ঠার কাজে সংযুক্ত করলে আমরা সফল হবো।

তিনি আরো বলেন এই উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় আমার সর্বোচ্চ অংশগ্রহণ ও ভুমিকা পালনের আশ্বাস প্রদান করছি। যাদের অংশগ্রহণের সামর্থ নেই তাদেরকে দোয়া করতে আহবান করেন তিনি।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিআরডিবি রামুর নব নির্বাচিত চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ রামু উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ইউনুস রানা চৌধুরী, সাবেক ইউপি সচিব শফিউল আলম, সাবেক ইউপি মেম্বার তৈয়ব উদ্দিন সিরাজ,কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ওসমান গনি, ছৈয়দ আলম, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিন, জোয়ারিয়া নালা এইচ. এম. সাঁচি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. নাছির উদ্দিন,চকরিয়া উপজেলা হিসাব রক্ষণ অফিসের এসএএস সুপারেন্টেন্ট মো. মিজানুর রহমান, ব্যুরো বাংলাদেশের সহকারী অফিসার অডিট মোস্তাক আহমদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রেজাউল আমিন মোরশেদ, মনিরঝিল ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য জহির উদ্দিন, ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মালেক, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য রফিকুল আলম,মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলাম, বৃটিশ আমেরিকান কোম্পানির ফিল্ড অফিসার আব্দুল মালেক ছাড়াও আরো বক্তব্য রাখেন বাংলাদেশের পুলিশ বাহিনীর সদস্য রফিকুল আলম, মৌলভীকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ওবাইদুল হক,কাউয়ারখোপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম, জাউছপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নুরুল হাকিম, ভিআইপি মেডিকোর সত্বাধিকারী ওসমান গনি, যুবনেতা ইমাম হোসেন ইমরান, শিক্ষার্থী আমানুল হক প্রমুখ।

স্বাগত বক্তব্যে কক্সবাজার সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ কাসেম বিদ্যালয় প্রতিষ্ঠার গুরুত্ব তুলে ধরে বলেন, যোগাযোগ ব্যাবস্থা অনুন্নত হওয়ার কারনে মনিরঝিলের অধিকাংশ ছাত্র প্রাথমিক স্তর থেকে ঝড়ে পড়ে। আমাদের ব্যাচ থেকে একমাত্র আমার মাধ্যমিকে পড়ার সুযোগ হয়েছিল। আমি অনেক কষ্ট করে পড়াশোনা চালিয়ে গিয়েছি। এই এলাকায় আরো বিশ বছর আগে একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার দরকার ছিল। উদ্যােগের অভাবে হয়তো হয়ে উঠেনি।এখন এলাকার অনেক ছেলে সরকারের গুরুত্বপূর্ণ পদে রয়েছে। এখনি সুযোগ আমাদের এই স্বপ্ন বাস্তবায়নের। আমারা এলাকাবাসীকে সাথে নিয়ে অতি দ্রুত এই স্বপ্ন বাস্তবায়ন করবো।

মতবিনিময় সভা শেষে উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার স্থান নির্বাচনের জন্য ১৫ সদস্য বিশিষ্ট একটি সার্চ কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে স্থান নির্বাচনের জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর