Logo

চকরিয়ায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

সিনিয়র স্টাপ রিপোর্টার। / ৪১ বার
আপডেট সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

সারাদেশের ন্যায় কক্সবাজারের চকরিয়ায় ‘নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে সামাজিক এই ব্যধি নির্মূলে প্রতিটি পাড়া-মহল্লার সবাইকে যার যার অবস্থান থেকে সোচ্চার ভূমিকা পালনের আহবান জানানো হয়।

শনিবার (১৭ অক্টোবর) বেলা ১১টার দিকে চকরিয়া উপজেলা পরিষদ চত্বরে থানা পুলিশ প্রশাসন এ সমাবেশ আয়োজন করে। একই সময়ে উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভায় একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত বিট পুলিশিং সমাবেশে স্বাগত বক্তব্যে রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) তৌফিকুল আলম। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম এমএ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, চকরিয়া পৌর সভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধূরী, পৌরসভা কমিউনিটি পুলিশের সভাপতি অধ্যাপক এ কে এম শাহাবুদ্দীন, ইমাম সমিতি পৌরসভার সভাপতি মাওলানা কফিল উদ্দিন ফারুকী, সাধারণ সম্পাদক হাফেজ বশির আহমদ। এ সময় পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, জেলা পরিষদ সদস্য অধ্যাপক সুলতান আহমদ ও আবু তৈয়বসহ আলেম-ওলেমা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, গণমাধ্যমকর্মী, নারী নেতৃবৃন্দ, এবং জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশনা অনুযায়ী সারাদেশের ন্যায় চকরিয়া পৌরসভাসহ উপজেলার এবং ১৮টি ইউনিয়নে একযোগে ‘নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ’ অনুষ্ঠিত হয়। চকরিয়া থানা পুলিশ প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। সমাবেশ থেকে সামাজিক এই ব্যধি নির্মূলে প্রতিটি পাড়া-মহল্লার সবাইকে যার যার অবস্থান থেকে সোচ্চার ভূমিকা পালনের আহবান জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর