শিরোনাম :

চাদনী জুয়েলার্স সহ ৩ প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা

বিশেষ প্রতিবেদক। / ২০৬ বার
আপডেট সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০

জেলার সদর এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করে মূল্য তালিকা না রাখা, মিথ্যা বিজ্ঞাপন দেওয়া ও নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৩ প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার ৮ নভেম্বর সদরের পান বাজার রোডে এ অভিযান পরিচালনা করেন কক্সবাজার ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

অভিযানকালে কক্সবাজার সদরের পান বাজার রোড এলাকা বিভিন্ন শীতবস্ত্রের দোকানে তদারকি করা হয়, এবং বিসমিল্লাহ মেস্ট্রেস হাউস কে মূল্য তালিকা না রাখা এবং মিথ্যা বিজ্ঞাপন দেওয়ার অপরাধে ১ হাজার টাকা, পান বাজার এলাকার স্বর্ণের দোকান সমূহে তদারকি করা হয়, স্বর্ণের দোকানের ওয়েট মেশিন হালনাগাদ কিনা তা যাচাই করা হয়, প্রতিটি স্বর্ণের গায়ে কোন ক্যারেট তা খুদাই করে আছে কিনা তদারকি করা হয় এবং চাদনী জুয়েলার্সকে মূল্য তালিকা না রাখার জন্য ১ হাজার টাকা ও একই এলাকার আল মক্কা হোটেল কে মূল্য তালিকা না রাখা, নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৫ হাজার জরিমানা করা হয়।

এসময় ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, পর্যটকদের সাথে শোভন আচরন করা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর মডেল থানার এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছে কক্সবাজার ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর