শিরোনাম :

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, স্বাদ ও মিষ্টিবন বেকারীকে ১ লক্ষ টাকা জরিমানা

বিশেষ প্রতিবেদক। / ৩৬ বার
আপডেট সময় : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

কক্সবাজার শহরের আলীর জাহাল এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করে স্বাদ ও মিষ্টিবন বেকারীকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার ১৩ জানুয়ারী জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে আলীর জাহাল এলাকার মিষ্টিবন বেকারি কে পন্যের গায়ে মূল্য উল্লেখ না করা, উৎপাদন ও মেয়াদ উত্তীর্নের তারিখ না থাকা, মেয়াদ উত্তীর্ন পন্য বিক্রির উদ্দেশ্যে সংরক্ষন করা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে ৫০ হাজার টাকা এবং স্বাদ বেকারিকে পন্যের গায়ে মূল্য উল্লেখ না করা, উৎপাদন ও মেয়াদ উত্তীর্নের তারিখ না থাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় আলীর জাহাল এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয়।

অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর থানা পুলিশের এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে জানিয়েছেন সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর